The wages are not completed without working in the BCC

The wages are not completed without working in the BCC

বিসিসি’তে কাজ না করে বেতন নেওয়ার দিন শেষ-মেয়র সাদিক আবদুল্লাহ

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সাদিক আবদুল্লাহ বলেছেন, ‘যারা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীর বেতন নিয়ে বাসায় ঘুমিয়ে থাকে অথবা কোর্ট টাই পড়ে অন্য কাজ করে তাদের বেতন দেবেন না তিনি। জনগনের অর্থে সিটি করপোরেশন পরিচালিত হয়, তাই যে কোন মূল্যে জনগনের অর্থের সঠিক ব্যবহার সুনিশ্চিত করার কথা বলেন তিনি।

গতকাল শুক্রবার দুপুরে নগরীর কালীবাড়ি রোডের সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে বিসিসি’র দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের সাথে সিটি মেয়রের এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মেয়র সাদিক।

এ সময় মেয়র সাদিক আরও বলেন, সিটি করপোরেশনে প্রয়োজনের অধিক দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী রয়েছে। বিগত মেয়ররা তাদের নিয়োগ দিয়েছেন। এদের অনেকেই কোন কাজ করেন না, ঘরে শুয়ে-বসে অথবা অন্য কাজ করে সিটি করপোরেশনের মাস্টারোল কর্মচারীদের বেতন ভোগ করেন। দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের সাথে পরিচয় হওয়া ছাড়াও নগর ভবনের কাজে শৃঙ্খলা ফেরাতে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের পরিচয়পত্র দেওয়া হয়েছে। দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের হিসেব মেলাতে এই মতবিনিময় সভার আয়োজন করেছে। ইতিমধ্যে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের হিসেবে (প্রকৃত ও ভূয়া) গরমিলও পাওয়া গেছে বলে জানান সাদিক আবদুল্লাহ।

মতবিনিময় সভায় বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খায়রুল হাসান, সচিব ইসরাইল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনিচুজ্জামান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Related Post: